টিকটক এডিট করার সফটওয়্যার 2023

আসসালামু আলাইকুম, আমরা অনেকে আছি যারা বিভিন্ন ধরনের প্রতিদিন টিকটক ভিডিও বানিয়ে থাকি। কিন্তু টিকটক ভিডিও বানানোর পরে আমরা অনেকেই ভালোভাবে এডিট করতে পারি না। তাই আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে টিকটক এডিট করার সফটওয়্যার 2023 সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। কেননা টিকটক এডিট করা র সফটওয়্যার 2023 সম্পর্কে আপনাদের জেনে রাখা উচিত।
প্রিয় পাঠক চলুন আর দেরি না করে আমরা জেনে নেই টিকটক এডিট করার সফটওয়্যার 2023 সম্পর্কে। যা আমাদের টিকটক ভিডিও এডিট করাই বিভিন্নভাবে সাহায্য করবে। নিম্নে তা বিস্তারিত দেওয়া হলো।

সূচিপত্র

টিকটক এডিট করার সফটওয়্যার 2023 ভূমিকা

আমরা tiktok অ্যাপস এর মাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও বানিয়ে থাকি। টিকটক অ্যাপসের মাধ্যমে ভিডিও বানিয়ে থাকলেও অ্যাপস এর ভিতরে বিভিন্ন ধরনের ভিডিও এডিট করার জন্য টুল পেয়ে থাকি কিন্তু ভালোভাবে ভিডিও এডিট করার জন্য আমরা সাউন্ড ইফেক্ট, ভিডিও ইফেক্ট, ব্যাকগ্রাউন্ড, স্টিকার এবং এনিমেশন যুক্ত করতে পারিনা। তবে টিকটক অ্যাপস এর মাধ্যমে ভিডিও বানিয়ে বেসিক কিছু টুল ব্যবহার করে ভিডিও এডিট করা যায়।

আরো পড়ুনঃ ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার

আমরা যারা টিকটক আর আছি তারা যেন ভালোভাবে বিভিন্ন ধরনের এনিমেশন লাগিয় ভিডিও এডিট করতে পারি তার জন্য আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে টিকটক এডিট করার সফটওয়্যার 2023 সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। টিকটক এডিট করার সফটওয়্যার 2023 সম্পর্কে জেনে রাখলে আপনাদের ভিডিও এডিট করার সময় কোন ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে না। নিম নেতা বিস্তারিত দেওয়া হলো।

Funimate Video Editor & Maker সফটওয়্যার

Funimate Video Editor & Maker সফটওয়্যারটি টিক টক ভিডিও এডিট করার জন্য একটি আকর্ষণীয় ভিডিও এডিটর অ্যাপ। যার মাধ্যমে আপনি ভিডিওর মধ্যে সাউন্ড ইফেক্ট, ভিডিও ইফেক্ট এবং টেক্সট ইফেক্ট ব্যবহার করে ভিডিও কে আকর্ষণীয় করে তুলতে পারবেন। এছাড়াও এই অ্যাপসটির মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের নতুন নতুন ব্যাকগ্রাউন্ড ব্যবহার করে একটি প্রফেশনাল লেভেলের ভিডিও এডিট করতে পারবেন।

এছাড়াও, মাল্টি লেয়ার এডিট এর মত উন্নত ভিন্ন ধরনের ফিউচারস দেওয়া হয়েছে এই সফটওয়্যারে। এছাড়াও আপনি বিভিন্ন ধরনের টুল ব্যবহার করতে পারবেন তা নিম্নে দেওয়া হলোঃ

  • transition, coutom animation, vediuo/text effects ও filters পেয়ে যাবেন।
  • ভিডিওতে বিভিন্ন ধরনের emoji, stickers, overlays এবং বিভিন্ন ধরনের bacground ব্যবহার করার অপশন পেয়ে যাবেন।
  •  এই সফটওয়্যার এর মধ্যে উন্নত মানের AI effects গুলো আপনি পেয়ে যাবেন।
  • sleek transitions, বিভিন্ন ধরনের filters এবং chic effects পেয়ে যাবেন।

YouCut-Make TikTok Video সফটওয়্যার

YouCut-Make TikTok Video সফটওয়্যার এই সফটওয়্যারটি সেরা এবং নতুন একটি ভিডিও এডিটিং সফটওয়্যার। এ সফটওয়্যার এর মাধ্যমে ইউটিউব, ইনস্টাগ্রাম এবং টিকটক এ মজার মজার ভিডিও তৈরি করতে পারবেন। এই সফটওয়্যার এর মাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও শর্টস বানাতে পারবেন। এই সফটওয়্যারটি ব্যবহার করে ইউনিক ইফেক্ট এবং অডিও গান সহ বিভিন্ন ধরনের সাউন্ড ইফেক্ট লাগানো যায়। 

এছাড়াও এই YouCut ব্যবহার করে বিভিন্ন ধরনের টেমপ্লেট ইউজ করে টিকটকে ভাইরাল হয়ে যেতে পারবেন। টিকটক এডিট করার সফটওয়্যার 2023 এর মধ্যে যা যা টোল পাচ্ছেন তার নিচে দেওয়া হল।

  • বিভিন্ন ধরনের ভিডিও টেমপ্লেট গুলো পাবেন।
  • সুন্দর সুন্দর এবং বিভিন্ন ধরনের animated text এবং বিভিন্ন ধরনের স্টিকার পাবেন।
  • 100+ সুন্দর সুন্দর ভিডিও ইফেক্ট পেয়ে যাবেন।
  • PIP এর্বং chroma key এর অপশন পেয়ে যাবেন।
  • 100+ বিভিন্ন ধরনের নতুন নতুন ট্রেডিং গানগুলো পেয়ে যাবেন।
  • এই সফটওয়্যার এর মাধ্যমে স্লো মোশন এবং প্লেব্যাক স্পিড পেয়ে যাবেন।

CapCut-Video Editor সফটওয়্যার

CapCut-Video Editor সফটওয়্যার এই সফটওয়্যারটি ভিডিও এডিট করার জন্য অত্যন্ত আকর্ষণীয় একটি সফটওয়্যার। এ সফটওয়্যার এর মাধ্যমে বিভিন্ন ধরনের প্রফেশনাল লেভেলের ভিডিও এডিট করা যায়। এই সফটওয়্যার এর মাধ্যমে নতুন নতুন ইফেক্ট, সাউন্ড এবং বিভিন্ন ধরনের ব্যাকগ্রাউন্ড ব্যবহার করে আকর্ষণীয় ভিডিও তৈরি করতে পারবেন। এই সফটওয়্যারটির মাধ্যমে আপনি সম্পূর্ণ ফ্রি ভিডিও এডিট করতে পারবেন।

এই সফটওয়্যার ব্যবহার করে আপনি আপনার ভিডিওর মধ্যে বিভিন্ন ধরনের স্লো মোশন এবং প্লেব্যাক ব্যবহার করে ভিডিওকে আরো আকর্ষণীয় করে তুলতে পারবেন। এই সফটওয়্যার এ যা থাকছে তা নিচে দেওয়া হলঃ

  • এই সফটওয়্যারে আকর্ষণীয় ভিডিও এনিমেশন পেয়ে যাবেন।
  • এই সফটওয়্যার এর মাধ্যমে ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করার অপশন পেয়ে যাবেন।
  • টেক্সট এবং স্টিকার এর সাথে ভিডিও কাস্টমাইজ এর অপশন পেয়ে যাবেন।
  • এই সফটওয়্যারে AI generated effects ব্যবহার করার বিভিন্ন ধরনের সুবিধা পেয়ে যাবেন।
  • ব্যাকগ্রাউন্ড রিমুভ করার অপশন পেয়ে যাবেন।
  • বিভিন্ন ধরনের ভিডিও টেমপ্লেট পেয়ে যাবেন।

Videoleap-Video Editor/Maker সফটওয়্যার

Videoleap-Video Editor/Maker সফটওয়্যার প্লিজ ব্যবহার করে tiktok এর জন্য মজার মজার বিভিন্ন ধরনের ভিডিও ক্লিপস, ভিডিও শর্টস, রিলস ইত্যাদি তৈরি করতে পারবেন। তবে এই সফটওয়্যারটি tiktok এর জন্য ভিডিও এডিট করতে শুধু সাহায্য করে না বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ার ভিডিও এডিট করতে সাহায্য করে। এই সফটওয়্যার এর মধ্যে বিভিন্ন ছবির সাথে ভিডিও মেশানো, artistic effects ও লেয়ার এডিটের জন্য উন্নত মানের অনেক ফিউচার পেয়ে যাবেন।

টিকটক এডিট করার সফটওয়্যার 2023 Videoleap এই সফটওয়্যার এর মধ্যে আপনারা যা যা পাচ্ছেন তার নিচে দেওয়া হলঃ

  • green screen editor/ chroma key ভিডিওর ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করার জন্য পেয়ে যাবেনG
  • স্লো মোশন ভিডিও এডিট করার অপশন পেয়ে যাবেন।
  • বিভিন্ন ধরনের stop motion vedio ইফেক্ট পেয়ে যাবেন।
  • blure video editor, prism, defocus,pixelate, chromatic aberration ইত্যাদি বিভিন্ন ধরনের ভিডিও ইফেক্ট পেয়ে যাবেন।
  • বিভিন্ন ধরনের ছবি দিয়ে ভিডিও স্লাইড শো তৈরি করতে পারবেন।

Glitch FX-Glitch Video Effect সফটওয়্যার

Glitch FX হলো ভিডিও গুলোতে Glitch Video Effect এটাতে যোগ করার অ্যাপ যেখানে আপনারা পাবেন VHS, glitch effects, Vaporwave effects ও 90s vintage fillters এর মতো কিছু দারুন ফিল্ডার এবং ইফেক্ট পাবেন। আরো পাবেন retro, music, animated glitch tex এবং vaporwave stickers এর মত কিছু অসাধারণ বৈশিষ্ট্য পাবেন।

আরো পড়ুনঃ মোবাইলে কার্টুন তৈরি সেরা অ্যাপস - কার্টুন তৈরি করার সফটওয়্যার

আরো পাবেন, Magic Cool Video Transition ব্যবহার করে বানিয়ে নিতে পারবেন  অসাধারণ ভিডিও গুলি। টিকটক ভিডিও এডিট করার সময় বিভিন্ন ধরনের আকর্ষণীয় animated টেক্সট এবং বিভিন্ন পছন্দের স্টিকার গুলো পেয়ে যাবেন ধরনের। এই সফটওয়্যার থেকে ভিডিও এডিট করে সরাসরি বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। এতে কোন ধরনের ঝামেলার সৃষ্টি হয় না। তাই বলা যায় এ সফটওয়্যারটি টিকটক এডিট করার সফটওয়্যার 2023 এর আকর্ষণীয় একটি সফটওয়্যার।

InShot Video Editor সফটওয়্যার

InShot Video Editor সফটওয়্যার এই সফটওয়্যারটি হল একটি শক্তিশালী মিউজিক ভিডিও বানানোর সফটওয়্যার। বিভিন্ন ধরনের ভিডিও এই সফটওয়্যার এর মাধ্যমে ক্লিপস হিসেবে কেটে তার মধ্যে মিউজিক, স্টিকার, বিভিন্ন ধরনের টেক্সট, বিভিন্ন ধরনের ব্লার ইফেক্ট ইত্যাদি ব্যবহার করার সুবিধা রয়েছে। আপনি চাইলে এই সফটওয়্যার এর মাধ্যমে, বিভিন্ন ধরনের কালার ইফেক্ট, ব্লার ব্যাকগ্রাউন্ড এপ্লাই করতে পারবেন। এই সফটওয়্যার আপনারা আরো যা পাচ্ছেন তার নিচে দেওয়া হলঃ

  • এই সফটওয়্যার এর মাধ্যমে বিভিন্ন ধরনের ছবি এবং গানসহ স্লাইডশো ভিডিও তৈরি করতে পারবেন।
  • ভিডিও স্প্লাইটার ও ভিডিও কাটার হিসেবে ব্যবহার করতে পারবেন।
  • ভিডিওতে বিভিন্ন ধরনের টেক্সট বা স্টিকার ব্যবহার করতে পারবেন।
  • ভিডিওতে স্লো মোশন ইফেক্ট ব্যবহার করতে পারবেন।
  • বিভিন্ন ধরনের মিউজিক এবং ভয়েস যুক্ত করতে পারবেন।
  • আপনার ভিডিওকে আরো আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন ধরনের অ্যানিমেটেড স্টিকার এবং ইমোজি পেয়ে যাবেন।

শেষ কথা

প্রিয় পাঠক আমরা এই পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরনের টিকটক এডিট করার সফটওয়্যার 2023 সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি আপনারা সম্পূর্ণ পোস্টটি পড়ে বুঝতে পেরেছেন। উপরোক্ত সফটওয়্যার গুলো আপনার দৈনন্দিন জীবনের টিকটক ভিডিও বানাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কেননা এই অ্যাপসগুলো টিকটক এডিট করার সফটওয়্যার 2023 অত্যন্ত ভালো এবং আকর্ষণীয় সফটওয়্যার। আমাদের এই পোস্টটি পাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url