ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার

আসসালামু আলাইকুম, আমরা অনেকেই ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার খুজে থাকি কিন্তু তেমন কোনো ভালো সফটওয়্যার পাই না। এর জন্য আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
প্রিয় পাঠক চলুন দেরি না করে আমরা ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত জেনে নিই। নিম্নে তা বিস্তারিত দেওয়া হল।

সূচিপত্র

ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার ভূমিকা

বর্তমানে আমরা ডিজিটাল সময়ে বসবাস করছি। সময়ের সাথে সাথে অনেক ধরনের প্রযুক্তি এসে গেছে আমাদের এই বাংলাদেশে। যার কাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং মানুষের কাজ আগের থেকে এখন অনেক সহজ করে দিয়েছে। আপনারা হয়তো অনেকেই বিভিন্ন ছবি গান লাগিয়ে দিয়ে ভিডিও বানিয়ে থাকেন। তবে ছবি থেকে ভিডিও বানাতে গেলে অনেক ধরনের সমস্যায় পড়ে যান সেটি মোবাইলের কারণে বা সফটওয়্যার এর কারনে।

আরো পড়ুনঃ ফেসবুক বুস্ট করার নিয়ম - ফেসবুক বুস্টিং খরচ

এর জন্য আজকে আমরা এই পোস্টের মাধ্যমে ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আমাদের এই আজকের পোস্টের মাধ্যমে আশা করি আপনার সমস্যার সমাধান পেয়ে যাবেন। কেননা আমরা ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। নিম্নে তা বিস্তারিত দেওয়া হল।

SlidePlus-Photo Slideshow Maker সফটওয়্যার

SlidePlus এই সফটওয়্যার হল অনেকগুলো বা বিভিন্ন ধরনের অপশন যুক্ত একটি সফটওয়্যার। SlidePlus এ সফটওয়্যার এর মাধ্যমে খুব সহজে একটি ছবির সাথে গান যুক্ত করে ভিডিও তৈরি করতে পারবেন। SlidePlus এই সফটওয়্যারটি একটি জনপ্রিয় সফটওয়্যার এবং এর ৫ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে।

এই সফটওয়্যারটি ব্যবহার করা অত্যন্ত সহজ। প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে এই অ্যাপসটি ইন্সটল করে নিতে হবে। এরপর এই সফটওয়্যার এর ভেতরে প্রবেশ করে একটি ছবি সিলেক্ট করতে হবে। এরপর আপনি সফটওয়্যারে থাকা যে কোন একটি পছন্দের থিম সিলেট করে নিতে হবে। এরপর আপনি আপনার পছন্দ মত গান সিলেক্ট করতে পারবেন এবং বিভিন্ন ধরনের স্ট্যাটাস বসাতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটিতে একটি চমৎকার এবং মজার বিষয় হলো এখানে আপনি ফ্রিতে ১০০ টি থিমের ও অধিক থিম পেয়ে যাবেন।

আর এই সফটওয়্যার এর মাধ্যমে আপনি কোন ধরনের পরিশ্রম ছাড়াই খুব সহজে ছবিতে গান লাগিয়ে ভিডিও বানিয়ে ফেলতে পারবেন। এছাড়াও আপনি এখানে ভিডিওর টাইমিং, সাবটাইটেল এবং ছবি এডিটও খুব সহজে করতে পারবেন। এই সফটওয়্যারে আপনি ফ্রি ভার্সন এর পাশাপাশি একটি পেইড ভার্সন পেয়ে যাবেন। এই সফটওয়্যার এর মাধ্যমে আপনি আপনার ভিডিও এইচডি কোয়ালিটি হিসেবে এক্সপোর্ট করতে পারবেন। পরিশেষে বলা যায় আপনি ছবিতে গান লাগিয়ে খুব সহজে এখান থেকে ভিডিও তৈরি করতে পারবেন।

Viva Video সফটওয়্যার

Viva Video এই সফটওয়্যারটি ছবিতে গান লাগিয়ে ভিডিও এডিট করার জন্য দুর্দান্ত এবং চমৎকার একটি এন্ড্রয়েড ভার্সন অ্যাপস। এই সফটওয়্যারটি এন্ড্রয়েড ভার্সন হওয়ায় খুব সুন্দর এবং আকর্ষণীয়ত ভিডিও এডিট করা যায়। এই সফটওয়্যারে আপনি যদি সব ধরনের অপশন ব্যবহার করতে চান তাহলে আপনাকে পেইড ভার্সনে অংশগ্রহণ করতে হবে। 

আবার এই আসছে তে আপনি সাত দিনের ফ্রি টায়াল উপভোগ করতে পারবেন এবং এই ফ্রী টায়ালে প্রিমিয়াম থিম গুলো আপনি ব্যবহার করতে পারবেন খুব সহজে। যার মাধ্যমে ছবি দিয়ে বিভিন্ন ধরনের গান লাগিয়ে ভিডিও এডিট করা যায়।

Viva Video এই সফটওয়্যারে ভিডিও এডিট করার জন্য আপনাকে সর্বপ্রথম প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। এরপর অ্যাপসটির ভেতরে প্রবেশ করে মেমোরি থেকে এক বা একাধিক ছবি নিয়ে নিচের দিকে তাকালে একটি টাইমলাইন দেখতে পাবেন। এরপর এখান থেকে আপনি ফটো ড্রাঙ্ক করে টাইম বার ডিউরেশন আপনি আপনার নিজের মত ঠিক করে নিতে পারবেন। তবে আপনাকে মনে রাখতে হবে একটি ছবির সাথে যদি একটি গান যুক্ত করা হয় তাহলে সেটি ভিডিওতে  পরিণত হয়।

এরপর আপনি ছবিতে গান যুক্ত করার জন্য একটি ট্রাক সিলেক্ট করে সেখানে আপনার মন মত গান বসাতে পারবেন। এরপর আপনি এখান থেকে বিভিন্ন ধরনের ইফেক্ট, ইমোজি, বিভিন্ন ধরনের টেক্সট, ফিল্টার বা ক্যাপশন খুব সহজেই ব্যবহার করতে পারবেন। সুতরাং আপনারা এই অ্যাপ্লিকেশনটি দ্বারা ভাল মানের একটি ভিডিও বানাতে পারবেন।

SlideLab Add Music to Photos সফটওয়্যার

SlideLab Add এই সফটওয়্যার এর মাধ্যমে আপনি আপনার ছবির সঙ্গে গান যুক্ত করে একটি অসাধারণ Slide show ভিডিও তৈরি করতে পারবেন। SlideLab Add এ সফটওয়্যারটি আপনার ফোনের মেমোরিও বেশি খাবেনা। এছাড়াও এডিট করার সময় আপনার ছবিগুলো হ্যাক হওয়ার সম্ভাবনাও নেই। এই সফটওয়্যারটির মাধ্যমে আপনার মোবাইলে থাকা যেকোনো ছবি দিয়ে আপনি ছবি দিয়ে অসাধারণ একটি মিউজিক ভিডিও তৈরি করে ফেলতে পারবেন।

আপনার এর মধ্যে আপনি আপনার প্রয়োজনীয় সব ধরনের টুল পেয়ে যাবেন যার ফলে অসাধারণ কোয়ালিটির একটি ভিডিও তৈরি করতে পারবেন। এই সফটওয়্যারটিতে অসাধারণ কিছু ইফেক্ট এর মধ্যে স্পেশাল অনেক ধরনের ইফেক্ট পেয়ে যাবেন। হলে ভিডিও তৈরি করার সময় কোন ধরনের ঝামেলায় পড়তে হবে না। এই অ্যাপসটি আপনি আপনার ফোনের গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন।

Pic Music-Slide Show Maker সফটওয়্যার

Pic Music এই সফটওয়্যারটি গুরুত্বপূর্ণ এবং আকর্ষণীয় একটি ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার। এতক্ষণ পর্যন্ত আমরা উপরে যে সফটওয়্যার গুলো নিয়ে আলোচনা করেছি তার মধ্যে এটি একটি অত্যন্ত আকর্ষণীয় সফটওয়্যার। এই সফটওয়্যার এর মধ্যে সকল ধরনের টুল পেয়ে যাবেন যার মাধ্যমে ছবিতে মিউজিক বা গান বসিয়ে খুব সহজে আকর্ষণীয় একটি ভিডিও তৈরি করে ফেলতে পারবেন।

আরো পড়ুনঃ ওয়ালটন ফ্রিজ ব্যবহারের নিয়ম - ওয়ালটন ফ্রিজ রিয়েল দাম 2023

এই সফটওয়্যার মাধ্যমে আপনি আপনার ভিডিওর  ডিউরেশন খুব সহজে নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়াও এই সফটওয়্যার এর মাধ্যমে আপনি আপনার ভিডিওতে প্লে ব্যাক স্পিড খুব সহজে সেট করতে পারবেন। আপনি আপনার পছন্দ মত ভিডিওতে স্পিড বাড়াতে পারবেন এবং কমাতে পারবেন। এছাড়াও এই সফটওয়্যার এর মাধ্যমে মিউজিকের বা গানের সাউন্ড ভলিউম এডজাস্ট করতে পারবেন এবং প্রয়োজন অনুযায়ী ডিউরেশন সেট করে দিতে পারবেন।

আবার আপনি অনেক সময় দেখতে পারবেন অ্যাপের লোগো বা ওয়াটার মার্ক থেকে যায়। এই ওয়াটার মার্ক রিমুভ করার জন্য আপনি পেইড ভার্সন ব্যবহার করে লোগো রিমুভ করতে পারবেন। তাই পরিশেষে বলা যায় সবকিছু মিলিয়ে আপনি আপনার ছবিতে মিউজিক লাগিয়ে অসাধারণ একটি আকর্ষণীয় ভিডিও তৈরি করতে পারবেন। তাই বলা যায় এই সফটওয়্যারটি ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার এর মধ্যে একটি আকর্ষণীয় সফটওয়্যার।

Pixgram-Video Photo Slideshow সফটওয়্যার

Pixgram এই সফটওয়্যারটি অসাধারণ এবং জনপ্রিয় একটি সফটওয়্যার। এই সফটওয়্যার টি আমাদের দেশের অনেক মানুষই খুব সহজে ব্যবহার করে থাকে। এই সফটওয়্যারটি খুব দ্রুত গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এই সফটওয়্যারটি ভারী কম হওয়ায় খুব তাড়াতাড়ি ছবিতে গান ব্যবহার করে ভিডিও তৈরি করা যায়। এই অ্যাপ্লিকেশনটি দ্বারা আপনি built-in edit রয়েছে যার ফলে আপনি ভিডিও এডিট করার সময় নিজের পছন্দমত ফরমেট, ফিল্টার, এবং বিভিন্ন ধরনের মিউজিক যুক্ত করে ভিডিও বানাতে পারবেন।

এই সফটওয়্যার এর মাধ্যমে ছবি দিয়ে গান বানানোর জন্য আপনাকে সর্বপ্রথম আপনার মোবাইল থেকে অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। এরপর অ্যাপস এ প্রবেশ করে সফটওয়্যার ভেতর থেকে যে কোন একটি ফটো সিলেক্ট করতে হবে। এর পরে আপনি আপনার ইচ্ছামত এবং পছন্দমত ইফেক্ট এবং ট্রানজিশন প্রয়োগ করে ভিডিও বানিয়ে নিতে পারবেন। সুতরাং বলা যায় ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার এর মধ্যে এই সফটওয়্যারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Video Maker Music Video Editor সফটওয়্যার

যদি আপনি একজন প্রফেশনাল লেভেলের ভিডিও এডিটর হন তাহলে আপনি খুব সহজে Video Maker এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে একটি ভালো মানের প্রফেশনাল লেভেলের ভিডিও এডিট করতে পারবেন। প্রফেশনাল ভাবে ভিডিও এডিট করতে Video Maker Music Video Editor সফটওয়্যার অ্যাপ্লিকেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি অত্যন্ত সৌন্দর্যপূর্ণ ভিডিও এডিট করে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম গুলোতে ভিডিও ভাইরাল করে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

এই অ্যাপ্লিকেশনটি দ্বারা আপনি ভিডিও বানানোর পাশাপাশি অডিও বানাতে পারবেন। এবং এনিমেশন সম্পূর্ণ বিভিন্ন ধরনের স্টিকার লাগাতে পারবেন, বিভিন্ন ধরনের জনপ্রিয় থিম ব্যবহার করতে পারবেন, বিভিন্ন ধরনের সাবটাইটেল ব্যবহার করতে পারবেন ও ভিডিও তে বিভিন্ন ধরনের ট্রানজিশন প্রয়োগ করতে পারবেন। আবার এই সফটওয়্যারটি দ্বারা আপনি ভিডিও বিভিন্ন অংশে cut করে নিতে পারবেন। আপনি চাইলে আপনার গ্যালারি থেকে বিভিন্ন ধরনের ছবি ভিডিওতে সংযুক্ত করতে পারবেন।

আবার বিভিন্ন ধরনের ছোট ছোট ভিডিও একজাস্ট করতে পারবেন। আপনি চাইলে এই সফটওয়্যারটি ব্যবহার করে নিজের ভয়েস রেকর্ড করে আপনার ভয়েস ব্যবহার করতে পারবেন। এই সফটওয়্যারটি দ্বারা আপনি আপনার ভিডিওটি এইচডি কোয়ালিটি হিসেবে এক্সপোর্ট করতে পারবেন। পরিশেষে বলা যায় এই সফটওয়্যারটিও ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার এর মধ্যে একটি।

Scoompa Video-Slideshow Maker and Video Editor সফটওয়্যার

আপনারা অনেকে ফেসবুক, লাইকি, টিকটক ইত্যাদি জায়গায় বিভিন্ন ধরনের ছবি দিয়ে এবং তার সাথে গান যুক্ত করে ভিডিও তৈরি করতে চাচ্ছেন কিন্তু পারছেন না। তবে চিন্তার কোন কারণ নেই কেননা Scoompa Video এই সফটওয়্যারটির মাধ্যমে আপনি খুব সহজে ছবিতে গান যুক্ত করে ভিডিও তৈরি করতে পারবেন এবং তা সোশ্যাল মিডিয়াতে ছাড়তে পারবেন। এই অ্যাপ্লিকেশনটি এমন একটি অ্যাপ্লিকেশন যার মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের টুল ব্যবহার করে মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন।

এবং এর সারা বিশ্বে ১০ মিলিয়নেরও বেশি ইউজার রয়েছে। Scoompa Video এই এডিটিং সফটওয়্যারটি ব্যবহার করে বিভিন্ন ধরনের ফিচারস প্রোভাইড করতে পারবেন। এই সফটওয়্যারটির ভেতরে ১০০ টিরও অধিক স্টিকার এবং ৫৫ টি বিভিন্ন ধরনের ফ্রন্ট রয়েছে। সুতরাং খুব সহজেই এই সফটওয়্যার এর মাধ্যমে ছবিতে গান লাগিয়ে ভিডিও বানাতে পারবেন।

Photo video maker সফটওয়্যার

Photo video maker সফটওয়্যার এই সফটওয়্যারটি ব্যবহার করে আপনি খুব দ্রুত ছবিতে মিউজিক যুক্ত করে ভিডিও তৈরি করে ফেলতে পারবেন। এমনকি এই সফটওয়্যারটি অনেক হালকা হয় খুব দ্রুত প্লেস্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এই সফটওয়্যারটির মাধ্যমে সকল ধরনের টুল ব্যবহার করতে পারবেন। তাছাড়া আপনি ছবিতে গান যুক্ত করার পাশাপাশি বিভিন্ন ধরনের স্টিকার, ফিল্টার, বিভিন্ন ফ্রন্ট, সাউন্ড ইফেক্ট, অনেক ধরনের ছবি ফ্রেম ইত্যাদি পেয়ে যাবেন। যেটির মাধ্যমে আপনি খুব সহজে ছবিতে গান যুক্ত করে এবং বিভিন্ন ধরনের ইফেক্ট ব্যবহার করে ভিডিও বানিয়ে নিতে পারবেন।

Sound Story-Add music to your photos & Videos সফটওয়্যার

Sound Story-Add music to your photos & Videos সফটওয়্যার এই সফটওয়্যারটি ব্যবহার করে আপনি অতি দ্রুত এবং অনেক সুন্দর কোয়ালিটি সম্পন্ন ভিডিও এডিট করতে পারবেন। ভিডিও এডিট করার জন্য যা করতে হবে তা হলো-

  • প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে।
  • এরপর আপনার ফোনের গ্যালারি থেকে একটি ছবি সিলেক্ট করে নিতে হবে।
  • এরপর আপনি চাইলে এখানকার অডিও লাইব্রেরী থেকে নিজের পছন্দ অনুযায়ী যে কোন একটি গান সিলেট করে নিতে পারেন। এমনকি আপনি গ্যালারি থেকেও আপনার যে কোন গান নিয়ে নিতে পারেন।
  • এরপর বিভিন্ন ধরনের ফিচার ব্যবহার করে আপনাকে ভিডিওটি এডিট করতে হবে এবং শেষে ডাউনলোড করে নিতে হবে।

Add music to video & editor সফটওয়্যার

বিভিন্ন ধরনের ছবির সাথে গান লাগিয়ে ভিডিও বানানোর আরেকটি অন্যতম এবং অনেক সুন্দর একটি সফটওয়্যার। এই সফটওয়্যারটি দ্বারা আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে slideshow মিউজিক ভিডিও বানাতে পারবেন। আপনি এই সফটওয়্যারটি তে যা যা ফিউচার পাবেন তা নিচে দেওয়া হলঃ

আরো পড়ুনঃ মোবাইল ও কম্পিউটারে ভয়েস টাইপিং - মুখে বলে বাংলা লেখা

  • মিউজিকের ভয়েস চেঞ্জ করার জন্য ২৫ টি বিভিন্ন ধরনের ভয়েস চেঞ্জার অপশন পাবেন।
  • বিভিন্ন ধরনের ছবিতে মিউজিক ব্যাকগ্রাউন্ড লাগাতে পারবেন।
  • এখানে ভয়েস চেঞ্জ করার জন্য বিভিন্ন ধরনের সাউন্ড ইফেক্ট পেয়ে যাবেন।
  • নিজের ফোন থেকে পছন্দ অনুযায়ী মিউজিক সিলেক্ট করতে পারবেন।
  • সফটওয়্যার এর ভিতরে থাকা অডিও লাইব্রেরী থেকে বিভিন্ন ধরনের গান সিলেট করতে পারবেন। ভিডিও বানানোর সময় সম্পূর্ণ ফ্রিতে গান যুক্ত করতে পারবেন।
  • আপনি আপনার প্রয়োজন অনুযায়ী গান এর সাউন্ড এডজাস্ট করতে পারবেন।

শেষ কথা

প্রিয় পাঠক পরিশেষে বলা যায় উপরোক্ত আলোচনার মাধ্যমে আপনি আপনার দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের স্ট্যাটাস বানানোর জন্য উপরোক্ত সফটওয়্যার গুলো খুব সহজে ব্যবহার করে বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করতে পারবেন। উপরোক্ত আলোচিত ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার অত্যন্ত গুরুত্বপূর্ণ সফটওয়্যার। ছবিতে গান লাগিয়ে ভিডিও বানানোর ১০টি সফটওয়্যার এর মধ্যে যেকোনো একটি সফটওয়্যার ব্যবহার করে আকর্ষণীয় এবং প্রফেশনাল কোয়ালিটির ভিডিও এডিট করতে পারবেন। আমাদের এই পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url