স্থায়ী মোটা হওয়ার ঔষধ - মোটা হওয়ার সবচেয়ে ভালো ঔষধ

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক, প্রত্যাহিত জীবনে মানুষের সমস্যা দুইটি, চিকন ও মোটা হওয়া। মোটা থেকে বেশি চিকন হওয়া নিয়ে সমস্যা। চলুন স্থায়ী মোটা হওয়ার ঔষধ ও মোটা হওয়ার সবচেয়ে ভালো ঔষধ কোন গুলো আমরা জানি। মোটা হওয়ার জন্য অনেক টাকাও খরচ করি। আজকে আমরা স্থায়ী মোটা হওয়ার ঔষধ এর নাম ও কার্যকারী সম্পর্কে জানব।
পৃথিবীতে সকল কিছুর যেমন নিয়ম থাকে ঠিক তেমনি ঔষধের ও নিয়ম থাকে। এর জন্য চলুন জেনে নিই স্থায়ী মোটা হওয়ার ঔষধ সম্পর্কে।

সূচিপত্র

স্থায়ী মোটা হওয়ার ঔষধ

আপনি যদি অল্প সময়ের মধ্যে মোটাতাজা হতে চান।  তাহলে এই তিনটি ঔষধের নাম ও কার্যকারী সম্পর্কে জানতে হবে। রুচিবেট, সিনকারা সিরাপ, পিউটন সিরাপ, ভায়াজিন সিরাপ ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হলোঃ

রুচিবেট

যাদের খাবারের প্রতি কোন রুচি নেই, খাবারের প্রতি কোন আগ্রহ নেই তাদের জন্য রুচিবেট ঔষধটি মোটা হতে দ্রুত সাহায্য করে। মোটা হওয়া কিন্তু একটি জন্মগত ব্যাপার। স্থায়ী মোটা হওয়ার ঔষধ খেয়ে মোটা হওয়ার কথা চিন্তা করা যাবে না সাথে খাবারও খাইতে হবে। খাবার না খেয়ে শুধু ঔষধের ওপর ভরসা করা যাবে না। ডাক্তার অথবা ফার্মেসী আপনি যেখানে যান না কেন আপনাকে সবাই প্রথমে খাবার খাওয়ার পরামর্শ দিবে। রুচিবেট ঔষধটি মূলত রুচি আনতে সক্ষম করে। রুচিবেট ওষুধটি সেবন করুন এবং দ্রুত মোটা হন।

সিনকারা সিরাপ

রুচিবেট এর মত সিনকারা সিরাপ ও আপনার শরীরকে মোটা তাজা করতে সাহায্য করবে। সিনকারা সিরাপ সেবন করলে ক্ষুধা ও খাদ্য গ্রহণের চাহিদা বাড়িয়ে দেয়। আমাদের সারাদিনের কাজের ফলে যে পরিমাণে শক্তি ব্যয় হয়, সিনকারা সিরাপ তার চাইতে অধিক শক্তি উৎপাদন করে। আপনি যদি খাদ্য গ্রহণের মাধ্যমে ওজন বৃদ্ধি করতে চান তাহলে উপযুক্ত ঔষধ হল সিনকারা সিরাপ।

পিউটন সিরাপ

স্থায়ী মোটা হওয়ার ঔষধ এর মধ্যে পিউটন সিরাপ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এটি খুব অল্প সময়ের মধ্যে আপনাকে মোটা তাজা করতে সক্ষম হবে। স্থায়ী মোটা হওয়ার ঔষধের মধ্যে পিউটন সিরাপ আপনার শরীরকে পুরোপুরিভাবে ফিট রাখবে। পিউটন সিরাপের উপকার খুব তাড়াতাড়ি পাওয়া যায়। বলা যায় খুব অল্প সময়ের মধ্যেই এর ফল দেখা যায়। এই ঔষধটি সাধারণত ঔষধের দোকানে পাবেন। এটির মূল্য ৩৫০-৪০০ টাকার মধ্যে।

ভায়াজিন সিরাপ

ভয়াজিন সিরাপটি হলো একটি ভিটামিন সিরাপ। এই সিরাপটি শরীরের জন্য অনেক উপকারী। এতে অনেক পুষ্টি রয়েছে যা বিভিন্ন রকম ফল দিয়ে তৈরি। স্থায়ী মোটা হওয়ার ঔষধ এর মধ্যে একটি।

আরো পড়ুনঃ ব্লাড ক্যান্সার থেকে মুক্তির উপায়

কার্যকারিতা
সাধারণত দুর্বলতা, যকৃতের দুর্বলতা, মানসিক অবসাদ ও ক্লান্তি এই ওষুধটির মধ্যে রয়েছ।

সতর্কতা
ঠান্ডা ও শুষ্ক স্থানে রাখতে হবে। সিরাপটি খাওয়ার আগে ভালোভাবে বোতলটি ঝাঁকিয়ে নিতে হবে। কোন শিশু বাচ্চাকে এটা খাওয়ানো যাবে না।এটা মাথায় রাখতে হবে।

স্থায়ী মোটা হওয়ার সবচেয়ে ভালো ঔষধ

মানুষের শরীরে এক বা একাধিক হরমোন প্রত্যেকটি কাজের জন্য দায়ী। এই হরমোন ই জনিত রোগের জন্যই মোটা বা চিকন সমস্যা হয়। মোটা হওয়া কিন্তু জন্মগত ব্যাপার। এক কথায় বলা যায় মোটা হওয়ার কোন প্রাকৃতিক ওষুধ অথবা ট্যাবলেট বা ক্যাপসুল কিছুই নেই। বিজ্ঞানীরা চিকিৎসা করে এখনও কোন মোটা হওয়ার প্রাকৃতিক ঔষধ বের করতে পারিনি। স্বাস্থ্য ফিট রাখার জন্য শরীরকে শীত রাখতে হবে মুখে রুচি আনতে হবে। এগুলোর জন্য বিজ্ঞানীরা চিকিৎসা খুঁজে বের করছে স্থায়ী মোটা হওয়ার ঔষধ গুলোর মধ্যে।

স্থায়ী মোটা হওয়ার ঔষধ এর কোম্পানি যেমন। স্কয়ার, ড্রাগ ইন্টারন্যাশনাল, ইনসেপ্টা, হামদার্দ, ইত্যাদি সকল নামিদামি ফার্মেসী কোম্পানিগুলো ভালো  ক্যাপসুল, ট্যাবলেট ও সিরাপ এবং বিভিন্ন ধরনের ভিটামিন প্রস্তুত করে। যার ফলে একজন ব্যক্তির শরীরকে সুস্থ ও মোটা করতে সক্ষম হয়।

হারবাল ঔষধ মোটা হওয়ার

হারবাল ঔষধের মধ্যে সিনকারা সিরাপটি বেশি উপকারী। সিনকারা সিরাপটি শরীরকে চিকন থেকে খুব সহজে মোটা হতে সাহায্য করে। এই সিরাপটি শরীরে পুষ্টি সাধন করে। তাছাড়া শরীরের বিভিন্ন উপাদান পূরণ করতে সাহায্য করে।  সিনকারা সিরাপটির মূল্য ২০০-২৫০ টাকা। এটি বিভিন্ন ফার্মেসিতে খুব সহজেই পাওয়া যায়।

স্থায়ী মোটা হওয়ার ট্যাবলেট

মোটা হওয়ার জন্য অনেক ঔষধ বা ট্যাবলেট রয়েছে। এর মধ্যে সবচেয়ে ভালো ও উপকারী ট্যাবলেট হলো গুড হেলথ। বিজ্ঞানের কথা স্থায়ী মোটা হওয়ার ওষুধ হিসাবে গুড হেলথ একটি আদর্শ ঔষধ। এটি বাংলাদেশের খুবই কম পাওয়া যায়। এটি একটি ইন্ডিয়ান ঔষধ। এই ঔষধ টি পাইতে হলে আপনাকে অনলাইনে সাহায্য নিতে হবে। অনলাইনে এটি সচারচর রয়েছে।

স্থায়ী মোটা হওয়ার ঔষধ নাম বাংলাদেশ

ওপরে আমরা রুচিবেট ঔষধ সম্পর্কে শুনেছি। যা আমাদের মুখে রুচি ও খাদ্য সংগ্রহ করে। বাংলাদেশে মোটা হওয়ার জন্য এই ঔষধটি আপনি খুব সহজেই খাইতে পারেন। এটির কোম্পানি কিন্তু বাংলাদেশে। যার কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। দ্রুত খাদ্য হজম ও মুখে রুচি আনতে সাহায্য করে এই ঔষধ। এই ঔষধটি আপনি যেকোনো ফার্মেসিতে পেয়ে যাবেন। এই ঔষধ টির মূল্য ৩৫০-৪০০ টাকার মধ্যে।

স্থায়ী মোটা হওয়ার হোমিও ঔষধ

মোটা হওয়ার জন্য সবচেয়ে কার্যকারী হোমিও ঔষধ হলো আলফামালট। ডাক্তারের পরামর্শ ছাড়া ঔষধটি আপনি সেবন করতে পারবেন না। কারণ এটির পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। হোমিও ঔষধ এমন এক ধরনের ঔষধ যার নিয়ম কানুন মেনে সেবন করতে হয়। ডাক্তারের পরামর্শ ছাড়া হোমিও ঔষধ খাইলে শরীরে অনেক রোগ জীবাণু দেখা যায়।

স্থায়ী মোটা হওয়ার ট্যাবলেট এর নাম

স্থায়ী মোটা হওয়ার ঔষধ হলো গুড হেলথ ট্যাবলেট। যেটা খাদ্য হজম ও শরীরে পুষ্টি আনতে সক্ষম হয়। এই ট্যাবলেটটির কার্যকারী খুবই গুরুত্বপূর্ণ।

আরো পড়ুনঃ টিবি রোগের লক্ষণ - টিবি রোগের প্রতিকার

ভিটামিন ই ক্যাপসুল
শরীরের দ্রুত মোটা হওয়া বা ওজন বাড়ানোর জন্য ভিটামিন অথবা ক্যালরিযুক্ত খাবার বেশি বেশি খাইতে হবে। ভিটামিন আমাদের শরীরকে সুস্থ রাখে। আর ক্যালরি যুক্ত খাবার আমাদের শরীরে শক্তি যোগায়। দ্রুত মোটা হওয়ার জন্য আপনি ভিটামিন ই ক্যাপসুলটি সেবন করতে পারেন।

সবচেয়ে ভালো মোটা হওয়ার ঔষধ

ট্যাবলেট, ক্যাপসুল, ভিটামিন, ঔষধ ইত্যাদি ছাড়া শরীরকে মোটাতাজা করা যায়। তার জন্য প্রথমে আপনাকে নিয়মিত খাবার খাওয়ার অভ্যাস করতে হবে। আপনার শরীরে যতটুকু খাবার প্রয়োজন ততটুকু খাবার যদি আপনি না খান তাহলে আপনি যতই ঔষধ,ভিটামিন অথবা ট্যাবলেট সেবন করেন না কেন আপনি কখনোই মোটাতাজা হতে পারবেন না। 

মোটাতাজা হওয়ার জন্য প্রথমে আপনাকে খাবার খাইতে হবে। সারাদিন আপনি যতটুকু পরিশ্রম করবেন তার চেয়ে বেশি খাবার খাওয়ার চেষ্টা করবেন। কখনো ডায়েট করার চিন্তা করবেন না। এতে আপনার শরীরের বেশি ক্ষতি হবে।

মোটা হওয়ার জন্য বেশি বেশি করে চর্বিযুক্ত খাবার নিয়মিত খাইতে হবে। অতিরিক্ত রাত জাগা যাবেনা। অতিরিক্ত রাত জাগলে শরীরের হর্মনাল দুর্বল হয়ে যায়। এক কথায় বলা যায় মোটা হওয়ার জন্য প্রকৃত কোন ঔষধ তৈরি হয়নি। মোটা হওয়ার জন্য বেশি বেশি খাওয়া-দাওয়া করতে হবে এবং বেশি বেশি ঘুমাইতে হবে। 

তাছাড়া যদি ঔষধের ওপর নির্ভর করেন তাহলে আমি বলব ডাক্তারের পরামর্শ নিয়েই ঔষধ খাইতে হবে। বড় বড় ডাক্তার, বড় বড় ফার্মেসিতে গেলে আপনাকে নিয়মিত খাওয়া দাওয়া ও ঘুমানোর পরামর্শ দিবে। নিয়মিত খাওয়া-দাওয়া ও ঘুমানোর প্রতি কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

সতর্কতা

প্রত্যেকটি ঔষধের পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। বিভিন্ন ঔষধ প্রতারিত হওয়া কিংবা ঔষধের সাইড ইফেক্ট থাকলে আমরা দায়ী না। কারণ প্রত্যেকটি ঔষধ ভিটামিন অথবা ক্যাপসুল ইত্যাদি জাতীয় কোন কিছু খাওয়ার পূর্বে ডাক্তারের পরামর্শ নিতে হবে। অনেক সময় আমরা মোটা হওয়ার জন্য প্রতারণা শিকার হয়ে থাকি।

অন্যের কথা শুনে আমরা মোটা হওয়ার জন্য ডাক্তার টিপস ,মোটা হওয়ার টেকনিক ইত্যাদি অনেক কিছুই ফলো করে থাকি। এগুলো শরীরের জন্য আরও বেশি ক্ষতিকর। মোটা হওয়ার জন্য ঔষধ ডাক্তারের টিপস, মোটা হওয়ার টেকনিক ইত্যাদি এগুলা কিছুর প্রয়োজন হয় না ।

আরো পড়ুনঃ কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় বিস্তারিত জানুন

মোটা হওয়ার জন্য বেশি বেশি খাওয়া-দাওয়া ও বেশি বেশি ঘুমানো দরকার হয়। আপনার শরীরে বিভিন্ন রোগের কারণে যদি মোটা না হতে পারেন। সে ক্ষেত্রে আপনি ডাক্তারের পরামর্শ নেন এবং সঠিক চিকিৎসা নিন।

শেষ কথা

স্থায়ী মোটা হওয়ার ঔষধ গুলোর মধ্যে সিনকারা সিরাপ,ভিটামিন,ট্যাবলেট ইত্যাদির গুরুত্ব অপরিসীম। মোটা হওয়ার জন্য শুধু ঔষধের ওপর নির্ভর করলে হবে না। স্থায়ী মোটা হওয়ার জন্য মুখে রুচি, খাদ্য হজম, ভিটামিন, ক্যালসিয়াম ইত্যাদি ও থাকা লাগবে। স্থায়ী মোটা হওয়ার জন্য যে সকল ঔষধ গুলোর কথা বলা হয়েছে। সেগুলো সেবন করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে। আমাদের এই স্থায়ী মোটা হওয়ার ঔষধ ও মোটা হওয়ার সবচেয়ে ভালো ঔষধ  পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url