ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 - ফেসবুকে ভিডিও ভাইরাল

আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক আজকের পোষ্টের মাধ্যমে ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 এবং ফেসবুকে ভিডিও ভাইরাল সম্পর্কে বিস্তারিত জানব। ফেসবুকের মধ্যে আপনি অবসর সময় কাটাতে পারবেন।ফেসবুকে ভাইরাল হওয়ার জন্য আপনাকে সর্বপ্রথম ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 সম্পর্কে জানতে হবে।
অনেক সময় আমরা ফেসবুকে বিভিন্ন ভিডিও দেখি এবং তৈরি করি। কিন্তু ফেসবুকে ভিডিও আপলোড দেওয়ার পরও ভিডিওগুলা ভাইরাল হয় না। চলুন আজকে ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 সম্পর্কে জেনে নিই।

সূচিপত্র

ভূমিকা ঃফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023

ফেসবুক খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট। যার মাধ্যমে আমরা বিভিন্ন রকম খবর আদান প্রদান করে থাকি। তাছাড়া এক দেশ থেকে অন্য দেশে যোগাযোগ করতে পারি। বর্তমান সময়ে ফেসবুক একটি টাকা উপার্জন করার মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে সারাবিশ্বে প্রত্যেকেরই একটি করে ফেসবুক একাউন্ট রয়েছে। আমরা অনেকেই জানিনা ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়। তবে এটি নির্ভর করে ফেসবুকের ভিডিও ভাইরাল হওয়ার উপর।

ভিডিও ভাইরাল করার জন্য প্রথমে আপনাকে ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 সম্পর্কে ভালোভাবে জানতে হবে। এছাড়াও ফেসবুকে ভাইরাল হওয়ার জন্য নতুন নতুন কনটেন্ট তৈরি করতে হবে। এবং ভাইরাল কন্টেন্টের ওপর ভিডিও তৈরি করতে হবে। ফেসবুক ে ভাইরাল হওয়ার জন্য আপনাকে অধিক পরিমাণে পরিশ্রম করতে হবে। আপনারা অনেকেই জানেন পরিশ্রম ছাড়া কখনোই সাফল্য অর্জন করা যায় না। সাফল্য আনার জন্য আপনাকে অবশ্যই অধিক পরিমাণে পরিশ্রম এবং সময় দিতে হবে।

আরো পড়ুনঃ মহিলাদের ঘরে বসে ক্ষুদ্র ব্যবসার আইডিয়া 2023 

বর্তমানে ইউটিউব এর মত ফেসবুক প্ল্যাটফর্মেও এখন ভিডিও ছাড়া যাচ্ছে । এখনকার সময় যারা ব্লগার রয়েছে অথবা রিপোর্টার রয়েছে তারা এখন থেকে তাদের নিয়মিত কন্টেনগুলো ইউটিউবের পাশাপাশি ফেসবুকে ব্যবহার করছে। এতে তাদের অডিয়েন্স সংখ্যা আগে তুলনায় বৃদ্ধি পাচ্ছে। ফেসবুকে অডিয়েন্সের সংখ্যা বৃদ্ধি পেলে ইনকামের পরিমাণও বৃদ্ধি পায়। ফেসবুকের এ সকল বিষয়গুলোর প্রতি আপনার ধারণা না থাকলে আপনাকে অবশ্যই ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 সম্পর্কে বিস্তারিত ভালোভাবে জানতে হবে।

ফেসবুক কাকে বলেঃ ফেসবুকে ভিডিও ভাইরাল

আজকের পোস্টের মাধ্যমে আমরা কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া উপায় 2023 সম্পর্কে বিস্তারিত জানতে চলেছে। সর্বপ্রথম আপনাকে জানতে হবে ফেসবুক কাকে বলে। আপনি যদি ফেসবুক কাকে বলে সে বিষয়ে যদি না জেনে থাকেন আমাদের পোষ্টের মাধ্যমে আপনি তা জেনে যাবেন। ফেসবুক হলো একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। যার মাধ্যমে আপনি বিভিন্ন দেশের খবর জানতে পারবেন। বাজারে বিভিন্ন ধরনের বই পাওয়া যায় সে বইয়ের গায়ে লেখা থাকে এক এর ভেতর সব ঠিক তেমনি ফেসবুকও।

ফেসবুকে আপনি সকল ধরনের তথ্য পেয়ে যাবেন। ফেসবুক একটি আমেরিকান প্রতিষ্ঠান। বর্তমানে ইন্টারনেটের সবথেকে বেশি ভিজিট হওয়া ওয়েবসাইট গুলোর মধ্যে তৃতীয়তম স্থান এবং খুবই জনপ্রিয় ওয়েবসাইট হলো ফেসবুক। জনপ্রিয় ওয়েবসাইট গুলোর মধ্যে রয়েছে প্রথমে গুগল, দ্বিতীয় ইউটিউব এবং তৃতীয়তম স্থান গ্রহণ করেছে ফেসবুক। ফেসবুকের মাধ্যমে আপনি একে অন্যের সাথে যোগাযোগ করতে পারবেন। বর্তমানে সারাবিশ্বে ২.৮৫ বিলিয়ন ফেসবুক ব্যবহারকারী রয়েছে।

তাছাড়া ফেসবুকের মাধ্যমে আপনি সব ধরনের চ্যাটিং, ভিডিও কল, অডিও কল এবং বিভিন্ন ইনফরমেশন শেয়ার করতে পারবেন। এমনকি আপনি আপনার অবসর সময়েও ফেসবুক ব্যবহার করতে পারবেন। তবে আপনি যদি ফেসবুকে ভাইরাল হতে চান তাহলে আপনাকে অবশ্যই অধিক সময় ব্যয় করতে হবে।

ফেসবুক আইডি খোলার নিয়ম

ফেসবুক কাকে বলে ইতিমধ্যে আমরা জেনেছি। অনেকে হয়তো ফেসবুক আইডি কিভাবে খুলতে হয় সে বিষয়ে জানে না। আজকের পোষ্টের মাধ্যমে আমরা ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 সম্পর্কে জানব। চলুন ফেসবুক আইডি কিভাবে খুলে তার সম্পর্কে জেনে নিন।

  • সর্বপ্রথম গুগল প্লে স্টোর থেকে ফেসবুক অ্যাপসটি ডাউনলোড করতে হবে
  • ফেসবুক অ্যাপে প্রবেশ করতে হবে
  • ক্রিয়েট নিউ একাউন্ট বাটনের চাপ দিতে হবে
  • এরপর পরবর্তী বাটনে চাপ দিতে হবে
  • তারপর আপনার নামের প্রথম অংশ প্রথম নাম বক্সে ও শেষ অংশে শেষ নাম বক্সে লিখতে হবে
  • তারপর জন্ম তারিখ সিলেক্ট করতে হবে এবং লিঙ্গ সিলেক্ট করতে হবে
  • ভেরিফিকেশন এর জন্য আপনার মোবাইলের নাম্বার বা ইমেইল এড্রেস দিতে হবে
  • এরপর ফেসবুক অ্যাকাউন্টের জন্য একটি শক্তিশালী পাসওয়ার্ড দিতে হবে
  • পাসওয়ার্ডটি অবশ্যই আপনাকে মনে রাখতে হবে পাসওয়ার্ড ভুলে গেলে পরবর্তী সময়ে আপনি আপনার আইডি লগইন দিতে পারবেন না
  • পাসওয়ার্ড লেখা হয়ে গেলে পরবর্তীতে ক্লিক করতে হবে
  • আপনার দেওয়া ইমেইল বা ফোন নাম্বারে একটি মেল বা মেসেজ যাবে
  • মেইল বা মেসেজে পাওয়া কোডটি ফেসবুকে প্রদান করে নিশ্চিত বাটনে চাপ দিতে হবে
  • এরপর ফেসবুক থেকে আপনার পরিচিত কিছু মানুষের ফ্রেন্ড হিসেবে অ্যাড করতে হবে
  • অপরিচিত কাউকে এড করতে না চাইলে স্কিপ বাটনে চাপ দিতে হবে
  • এরপর প্রোফাইল পিকচার আপলোড করতে বলা হবে আপনি চাইলে সাথে সাথে প্রোফাইল পিক দিতে পারবেন

ফেসবুকে ভিডিও ভাইরাল হওয়ার উপায়

ফেসবুকের মধ্যে ফেসবুক ভিডিও ভাইরাল করতে হবে। বর্তমান সময়ে সবথেকে বেশি সংখ্যক ইউজার বর্তমানে ফেসবুক ব্যবহার করে থাকে। তাছাড়াও বর্তমানে ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 সম্পর্কে অনেকেরই ধারণা রয়েছে। ফেসবুক ইউজার কে কে আপনার ফেসবুক ভিডিও ভাইরাল করতে হবে ক্ষেত্রে আপনাকে কয়েকটি বিষয়ে নজর দিতে হবে। যেমন লাইক কমেন্ট শেয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের গ্রুপ চালু করার পর্যায়ক্রমে দেখে নেওয়া যাক কোনগুলো থেকে আপনার বেশি সংখ্যক ভিডিও ভিউ করতে পারে।

ফেসবুকে যত ভিউ বাড়বে তত ভাইরাল হওয়ার সম্ভাবনা থাকবে। তাছাড়া বেশি ভিউ বাড়লে বেশি ইনকাম করা যাবে।

ভাইরাল কনটেন্ট
বর্তমানে ফেসবুক এমন এক ধরনের মাধ্যম যা থেকে আপনি দেশের মধ্যে এবং দেশের বাইরের খবর জানতে পারবেন। শুধু খবর জানানোর জন্যই ফেসবুক নয় বর্তমান সময়ে ফেসবুকে ভিডিও তৈরি করে অনেকে ভাইরাল হচ্ছে। ভাইরাল হওয়ার পাশাপাশি অনেক টাকা ইনকাম করছে। এক কথায় বলা যায় ফেসবুকে কে কখন ভাইরাল হয় সেটা বলাই মুশকিল। ভাইরাল হওয়ার জন্য কিছু টপিক জানতে হয়। সে টপিক গুলো এমন ভাবে বের হয় রাতারাতি ভাইরাল টপিক নিয়ে যারা কাজ করে বেশিরভাগ সময় তারাই ভাইরাল হয়।

আরো পড়ুনঃ সকালে কি কি ব্যায়াম করা উচিত বিস্তারিত জানুন 

আপনিও যদি ফেসবুকে ভাইরাল হতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 সম্পর্কে জানার পাশাপাশি ভাইরাল টপিক এর দিকে লক্ষ্য রাখতে হবে এবং টপিক অন্য যে কাজ করতে হবে। তার পাশাপাশি আপনাকে ভাইরাল টপিক গুলো বেশি বেশি শেয়ার করতে হবে।

লাইক কমেন্ট করতে হবে
বন্ধুরা ফেসবুকে আপনি যদি ভাইরাল হতে চান তাহলে আপনাকে ভালো একটিভ বন্ধু দেখে ফ্রেন্ড লিস্টে ঢোকাতে হবে। যার কারণে আপনাকে ভাইরাল করার জন্য কিছু সাপোর্টের প্রয়োজন হবে।আর সেই একটি বন্ধুর মাধ্যমে আপনি প্রতিটি ভিডিওতে লাইক কমেন্ট করতে পারবেন।

নিয়মিত একটিভ থাকতে হবে
আপনি যদি ফেসবুকে ভাইরাল হতে চান তাহলে অবশ্যই আপনাকে ফেসবুকের জন্য অধিক সময় ব্যয় করতে হবে। দিনে কমপক্ষে ৮ থেকে ১০ ঘণ্টা আপনাকে ফেসবুকে একটিভ থাকতে হবে। তাছাড়া আপনাকে নিয়মিত ভিডিও আপলোড করতে হবে। ফেসবুকে ভাইরাল হওয়ার জন্য আপনাকে প্রতিদিন নিয়মিত একটিভ থাকতে হবে এবং প্রতিদিন নিয়মিত ভিডিও ছাড়তে হবে।

ভালো স্ট্যাটাস
ফেসবুকে ভাইরাল হতে হলে অবশ্যই আপনাকে ভালো ভালো স্ট্যাটাস দিতে হবে। এবং সেই স্ট্যাটাস গুলো যেন মানুষের দৃষ্টি আকর্ষণ করে সে দেখে লক্ষ্য রাখতে হবে। কারণ ফেসবুকে ভালো ভালো স্ট্যাটাস আপনার আইডির প্রতি ঝুঁকে পড়বে। স্ট্যাটাসগুলো আকর্ষণীয় হলে মানুষ আপনাকে ফলো করবে।

শিল্পী
বর্তমান গান কেউ ফেসবুকে ভাইরাল হওয়া যায়। যার প্রমাণ আমাদের দেশের ভুবন বাদ্যকর হিরো আলম এবং ভারতের রানী মন্ডল। এরা রাতারাতি ফেসবুকে গান গেয়ে সেলিব্রেটি এবং ভাইরাল হয়ে উঠেছেন। তা আপনি যদি গান গাওয়ার পছন্দ করে থাকেন তাহলে দেরি না করে আজই ফেসবুকে অ্যাকাউন্ট খুলে শিল্পী হয়ে যান। এবং গান গেয়ে ফেসবুকে ভাইরাল হয়ে যান। এতে আপনি ভাইরাল হতে পারবেন পাশাপাশি কিছু টাকা উপার্জন করতে পারবেন।

অভিনেতা
অভিনেতা দিক দিয়ে সবচেয়ে জনপ্রিয় এবং এগিয়ে রয়েছে টিকটক ওয়েবসাইট। এই ওয়েবসাইটে আপনি নানা ধরনের অভিনেতা খুঁজে পাবেন। আপনি যদি ফেসবুকে ভাইরাল হতে চান তাহলে টিকটক এর মাধ্যমে ভিডিও শেয়ার করে অভিনয় জগতে জায়গা দখল করতে পারবেন। টিকটকে যারা সেলিব্রেটি রয়েছে তারা অনেকে ভালো অভিনয় করেন। আপনি খুব কম সময়ের মধ্যে টিকটক জগতে খুবই সেরা অভিনেতা হিসাবে প্রাধান্য পাবেন। টিকটক জগতে অনেক ধরনের অভিনেতা খুঁজে পাওয়া যায় এদের অভিনয়গুলো অসাধারণ।

শেষ কথা

আজকের পোষ্টের মাধ্যমে আপনি ফেসবুকে ভাইরাল হওয়ার পাশাপাশি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন। এক কথাই বলা যায় এটি একটি টাকা ইনকাম করার মাধ্যম। ফেসবুকে সবাই ভিডিও তৈরি করতে পারলেও ভাইরাল হতে পারে না। যার কারণে আপনাকে ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় 2023 সম্পর্কে ওপরে বিস্তারিত দেওয়া হয়েছে। আমাদের এই পোস্টটি আপনার কাছে যদি ভালো লাগে এবং আমাদের এই পোস্টের মাধ্যমে আপনি যদি কিছু শিখতে পারেন তাহলে অবশ্যই শেয়ার করবেন ।ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url